স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট - স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ

স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট খেয়ে আপনি স্বপ্নদোষের প্রতিকার করতে পারেন। জীবনধারায় পরিবর্তন আনতে স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট আপনাকে সাহায্য করতে পারে। এই পোস্টের মাধ্যমে স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট কোনটি খেলে আপনার জন্য ভালো হবে তার বিস্তারিত রয়েছে।


স্বপ্নদোষ বন্ধ করার জন্য ট্যাবলেট খুবই গুরুত্বপূর্ণ। স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট খাওয়ার ফলে শরীরে ঝিমানো, দুর্বলতা, হাঁটুর ব্যথা, দুর্বল যৌন ক্ষমতা এই সকল সমস্যা গুলো দূরীভূত হয়ে যায়। এছাড়াও শরীরের অভ্যন্তরীণ অনুভূতি গুলোকে খুব ভালোভাবে নিয়ন্ত্রণে রাখা যায় এবং শরীর, মন ও মস্তিষ্ক খুব ভালোভাবে কাজ করে।

পেইজ সূচিপত্র

কিভাবে স্বপ্নদোষ বন্ধ করবেন

নিয়মিত ঘুমানোর মধ্যে যদি কখনো ভোরের দিকে অথবা গভীর রাতে আপনার বীর্যপাত ঘটে থাকে, তাহলে সেটি স্বপ্নদোষ হিসেবে বিবেচিত হবে। আর এই সমস্যা যদি কোন কারণে অনেক বেশি গুরুতর হয়ে যায়, তাহলে পুরুষের লিঙ্গ বা স্নায়ুতে অনেক বেশি দুর্বল হয়ে পড়ে।

এই অবস্থায় আপনার যদি অত্যাধিক পরিমাণে হস্তমৈথুন বীর্যের ঘনত্ব কমে যাওয়ার মত সমস্যা হয় তাহলে স্বপ্নদোষ হতে পারে। স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট না খেলে এর প্রভাবে বীর্যের মাত্রা বেশি হয়ে গেলে সেটি বের হয়ে যায়। কিন্তু এই স্বপ্নদোষ এর সমস্যাটি যদি আপনি বন্ধ করতে চান।

আপনার জীবনধারায় একটি বিশাল পরিবর্তন আনতে হবে। এর জন্য আপনি চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। জীবন ধারায় পরিবর্তন আনতে আপনাকে হস্তমৈথুন কমিয়ে আনতে হবে। বিভিন্ন ধরনের পর্নোগ্রাফি, বিভিন্ন চলচ্চিত্র ও ছবি দেখা থেকে বিরত থাকতে হবে।


স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ খেয়ে এই স্বপ্নদোষ বন্ধ করতে গেলে আপনি প্রাকৃতিক উপায় মেনে চলতে পারেন। যদি আপনি গভীরভাবে মেডিটেশন করে থাকেন, তাহলে আপনার অনুভূতি গুলোকে আপনি নিয়ন্ত্রণ রাখতে পারবেন। যা স্বপ্নদোষ বন্ধ করার জন্য খুব ভালো কাজ করতে পারে।

একজন পুরুষের শরীর ও মন নিয়ন্ত্রণ করার জন্য যোগব্যায়াম করলে আপনি স্বপ্নদোষ আটকাতে পারবেন। রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে যদি গন্ধসার কোন তেল দিয়ে গোসল করেন, তাহলে অনেক আরামে ঘুমাতে পারবেন। যেই সকল খাবার খাওয়ার ফলে আপনার স্বপ্ন দোষ হওয়ার সম্ভাবনা বাড়িয়ে দিচ্ছে।

সেই সকল খাওয়া প্রয়োজনে বন্ধ করে দিন। সঠিক চিকিৎসার মাধ্যমে স্বপ্নদোষ বন্ধ করতে পারেন। আপনি চাইলে লাউয়ের জুস খেতে পারেন অথবা তিলের সাথে তেল মিশিয়ে মালিশ করতে পারেন। সালাদ এর সাথে আপনি পেঁয়াজ এবং কাঁচা রসুন খেতে পারেন।

যা আপনার স্বপ্নদোষ কমিয়ে দিতে পারে। মেথির রস অকাল বীর্যপাত কমাতে সাহায্য করে। তাই মধুর সাথে মিক্স করে মিশিয়ে খাওয়ার চেষ্টা করতে পারেন, যার মাধ্যমে আপনার স্বপ্নদোষ বন্ধ হতে পারে।

স্বপ্নদোষের লক্ষণ গুলো কি কি

একজন পুরুষের শরীরে যদি কোন কারণে টেস্টোস্টেরন হরমোনের মধ্যে কোন ধরনের তারতম্য দেখা যায়। তাহলে অনেক ক্ষেত্রে এটি কমে যেতে পারে। যদি স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ না খেলে এই হরমোন কোন কারণে কমে যায়, তাহলে আপনার স্বপ্নদোষ হওয়ার সম্ভাবনা রয়েছে। স্বপ্নদোষ হওয়ার লক্ষণগুলো হলো -

১। যৌন ক্ষমতা কমে যাওয়াঃ 
একজন পুরুষের শরীরে যদি যৌনসঙ্গম করার ক্ষমতা কমে যায়, তাহলে বুঝতে হবে। শরীরে টেস্টোস্টেরন হরমোন উৎপাদন এর মধ্যে ব্যাঘাত ঘটেছে। কারণ শুক্রানু উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট না খেলে যখন টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা যখন নিচে নেমে যায়, তখন যৌন ক্ষমতা স্বাভাবিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে থাকে। এই হরমোনের কারণে সঙ্গমের আগ্রহ অনেক কমে যেতে পারে।

২। লিঙ্গের দৃঢ়তা ধরে রাখাঃ 
যদি নাইট্রিক অক্সাইড অত্যাধিক পরিমাণে সরবরাহ হয়, তাহলে টেস্টোস্টেরন হরমোন লিঙ্গের দৃঢ়তা ধরে রাখতে পারে না। যার ফলে পুরুষ জননাঙ্গের অক্ষমতা প্রকাশ হয়। শরীরে যদি পর্যাপ্ত পরিমাণে হরমোনের অভাব দেখা দেয়।

তাহলে লিঙ্গের দৃঢ়তা ধরে রাখা খুবই সমস্যা হয়ে যায়। একজন পুরুষ আত্মবিশ্বাসের সাথে লিঙ্গের সমস্যা নিয়ে কাজ করতে পারে না, যা মূলত হরমোনের প্রভাবে হয়ে থাকে।

৩। অন্ডকোষ ছোট হওয়াঃ 
যদি স্বাভাবিকের তুলনায় অন্ডকোষ আপনার ছোট হয়ে থাকে, তাহলে আপনার হরমোনের পরীক্ষা করাতে হবে। কারণ আপনার শরীরে যদি টেস্টোস্টেরন এর মাত্রা কমে যায়, তাহলে অন্ডকোষ এবং সেই সাথে পুরুষাঙ্গ দুইটি ছোট আকৃতি হয়ে যেতে পারে।

৪। শরীরের মন ও মেজাজঃ 
অত্যাধিক পরিমাণে টেস্টোস্টেরন অভাবের কারণে আপনার মন ও মেজাজ স্বাভাবিক পর্যায়ে নাও থাকতে পারে। আপনি আবেগের বিভিন্ন সমস্যায় ভুগতে পারেন। যার কারণে আপনার মন খারাপ থাকতে পারে এবং মানসিক চাপ হতে পারে।

সেই সাথে খিটখিটে মেজাজ, মানসিক অস্বস্তি সহ বিভিন্ন ধরনের শারীরিক কার্যক্ষমতা দেখা দিতে পারে। হরমোনের অভাবে একজন পুরুষের মানসিক অবস্থা খুব খারাপ পর্যায়ে চলে যেতে পারে।

৫। অবসাদ লাগাঃ 
যখন আপনি প্রতিদিনের বিভিন্ন কাজের মধ্যে ব্যস্ত থাকবেন, তখন শরীর অবসাদ হতে পারে। যদিও এটি একটি সাধারণ ব্যাপার। কিন্তু তারপরেও স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ না খেলে পুরুষের শরীরে যেই পরিমাণে টেস্টোস্টেরনের অভাব দেখা দেয়।

তার ফলে স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট না খেলে কার্যকারিতা অনেকাংশে কমে যেতে পারে। ধীরে ধীরে অতিরিক্ত ক্লান্ত হয়ে পড়ার কারণে খুব ভালোভাবে কাজ নাও করতে পারে।

স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট

স্বপ্নদোষ বন্ধ করার জন্য আমাদের দেশে বেশিরভাগ পুরুষ বিভিন্ন ধরনের ট্যাবলেট খেতে পারে অথবা ওষুধ সেবন করে থাকেন। এই ধরনের সমস্যা থেকে নিজেকে মুক্ত করার জন্য যেই ধরনের ট্যাবলেট গুলো প্রয়োজন হয়, আপনি চাইলে সেইগুলো সেবন করতে পারেন।


বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে দেখা যায় সেক্স বাড়ানোর জন্য মিস মি টু পিস খেয়ে থাকে। যা অনেক সময় স্বপ্নদোষ বন্ধ করার ক্ষেত্রে খুব ভালো কাজ করে থাকে। কিন্তু আপনি ভালভাবে চিকিৎসকের পরামর্শ নিয়ে ট্যাবলেট সেবন করবেন, তা না হলে হিতে বিপরীত হতে পারে।

জীবনে নানা রকমের যৌন সমস্যা এর মধ্যে স্বপ্নদোষ একটি, তাই খুব বিবেচনা করে আপনাকে ট্যাবলেট খেতে হবে। স্বপ্নদোষ বন্ধের জন্য ছেলেরা বিশেষ করে লিঙ্গ বড় ও মোটা করার জন্য সমাধান হিসেবে বিভিন্ন ট্যাবলেট খেয়ে থাকে। সেই সাথে ড্রাগন কনডম, সুপার ড্রাগন কনডম এবং লাভ টয় কনডম নিয়ে থাকে।

স্বপ্নদোষ বন্ধ করতে কি খাবেন

স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ এর পাশাপাশি স্বপ্নদোষ বন্ধ করতে হলে আপনাকে নিয়মিত খাবারের প্রতি খেয়াল রাখতে হবে। স্বপ্নদোষ বন্ধ করার জন্য আপনাকে যেই ধরনের পুষ্টিকর খাবার খেতে হবে। চলুন তার একটি নমুনা দেখে আসি।

১। স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট না খেলে অত্যাধিক পরিমাণে স্বপ্নদোষ আপনার শরীর দুর্বল করে ফেলতে পারে। তার জন্য আপনি প্রতিদিন লাউ এর জুস খেতে পারেন। এর ফলে আপনার শরীরের এক ধরনের শান্তি অনুভব হতে পারে।

২। যদি আপনি রাতে ঘুমানোর পূর্বে লাউয়ের জুস খেতে পারেন, তাহলে খুব ভালো কাজ করতে পারে। আমলার রস খেতে পারেন যা আপনার শরীর এর মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়াতে পারে।

৩। আপনি নিয়মিত এক গ্লাস করে বৈঁচি ফলের রস খেতে পারেন, তাহলে স্বপ্নদোষ বন্ধ হতে পারে। প্রতিদিন যদি তিন থেকে চার কোয়া কাঁচা রসুন খেতে পারেন, তাহলে স্বপ্নদোষ বন্ধ হতে পারে। 

৪। অ্যালমন্ড, কলা, আদা এবং দুধ একসাথে মিক্স করে যদি রাতে ঘুমানোর পূর্বে খেতে পারেন, তাহলে স্বপ্নদোষ থেকে রক্ষা পেতে পারেন। আপনি চাইলে দই খেতে পারেন যা আপনাকে সমস্যার হাত থেকে রক্ষা করে।

৫। দই আপনার শরীরকে ঠান্ডা রাখতে পারে এবং স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট খেয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দিতে পারে। মেথির রস অকাল বীর্যপাত ও স্বপ্নদোষ বন্ধের জন্য ভীষণ উপকার হতে পারে। 

৬। স্বপ্নদোষ বন্ধ করার জন্য সেলেরি ও মেথির রসের সাথে আপনি মধু মিশিয়ে খেতে পারেন। আপনাকে সবসময় একটি বিষয় মাথায় রাখতে হবে, যেই ধরনের খাদ্যাভাস আপনার শরীরের দৈহিক কাঠামোকে খুব ভালোভাবে শক্তি জোগায় সেই সকল খাবার খেতে হবে।

৭। পুরুষের স্বপ্নদোষ বন্ধ করতে হলে আম্লিক খাবার খাওয়া বন্ধ করে দিতে হবে। এর ফলে আপনার শরীর থেকে অতিরিক্ত বীর্যপাত হওয়ার কোন ধরনের সম্ভাবনা থাকবে না। আপনি আপনার হারিয়ে যাওয়া শারীরিক শক্তি ও যৌন ক্ষমতা ফিরে পেতে পারেন।

স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ

স্বপ্নদোষ হলে আপনার শরীর দুর্বল হয়ে যেতে পারে। কিন্তু আপনি যদি আপনার শরীরকে পরিপূর্ণভাবে সুস্থ রাখতে চান এবং বীর্য উৎপন্ন ঠিক রাখতে চান, তাহলে আপনি হোমিও ঔষুধের সেবা নিতে পারেন। যদিও স্বপ্নদোষ হওয়া স্বাভাবিক একটা প্রক্রিয়ার মাধ্যমে হয়ে থাকে।


কিন্তু আপনার শরীরের জন্য এটি সমস্যার কারণ হতে পারে। দীর্ঘ সময় ধরে যদি আপনার বীর্যপাত হয়, তাহলে শরীর অবসাদ হয়ে পড়ে। অতিরিক্ত স্বপ্নদোষ আপনার শরীরের জন্য কখনোই ভালো হবে না। আপনার শরীরে স্বাভাবিক অবস্থা বজায় থাকবে না।

স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট না খেলে নতুন করে যেই ধরনের বীর্য আপনার শরীরে উৎপন্ন হচ্ছে, সেটা যদি আপনার দৈনিক সপ্তাহে দুই থেকে তিনবার বের হয়ে যায় তাহলে সেটি খুবই চিন্তার বিষয়।

কারণ অনেক সময় যখন বীর্য পাতলা হয়, তখন শরীরে যৌন সমস্যা থাকার কারণে হতে পারে। তাই আপনার শরীরকে সঠিকভাবে সুস্থ রাখার জন্য স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ খেতে পারেন।

স্বপ্নদোষ বন্ধ করার কার্যকর উপায় কি

যেহেতু স্বপ্নদোষ গুরুতর একটি সমস্যা এবং পুরুষের লিঙ্গের উপর এর বিশেষ প্রভাব পড়ে, যা শরীরের অক্ষমতা প্রকাশ করে। বীর্যের মাত্রা অত্যাধিক পরিমাণে বেড়ে গেলে স্বপ্নদোষ হতে পারে। স্বপ্নদোষ বন্ধ করার জন্য এর কার্যকরী উপায় গুলো আপনি মেনে চলতে পারেন যা নিম্নরূপ -
  • স্বপ্নদোষ বন্ধ করার জন্য আপনার জীবনধারায় পরিবর্তন আনার চেষ্টা করতে হবে।
  • স্বপ্নদোষ হলে ট্যাবলেট খাওয়ার ক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।
  • জীবনধারায় পরিবর্তন আনতে হস্তমৈথুনের পাশাপাশি বিভিন্ন পর্নোগ্রাফি ছবি দেখা বন্ধ করতে হবে। 
  • পাশাপাশি আপনি চাইলে মেডিটেশন অথবা ধ্যান করতে পারেন যা আপনার অনুভূতি গুলোকে নিয়ন্ত্রণ করে।
  • রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে আপনি গন্ধসার তেল দিয়ে গোসল করলে শরীরে অনেক শান্তি অনুভব করতে পারেন।
  • আপনার স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট খেয়ে খাদ্যাভাসে পরিবর্তন আনতে হবে, যা আপনার স্বপ্নদোষ বন্ধ করতে পারে।
  • প্রাকৃতিকভাবে বিভিন্ন খাবার খেতে পারেন যার মাধ্যমে স্বপ্নদোষ নিয়ন্ত্রণে আসতে পারে।
  • স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ খেয়ে আমলার রস খেতে পারেন যা স্বপ্নদোষ বন্ধ করতে পারে।

শেষকথা

এই পোস্ট থেকে আশা করছি স্বপ্নদোষ বন্ধ করার ট্যাবলেট, স্বপ্নদোষ বন্ধ করার হোমিও ঔষধ, স্বপ্নদোষ বন্ধ করার কার্যকর উপায় সম্পর্কে জেনে নিয়েছেন। বিস্তারিত জেনে উপকৃত হলে আশেপাশের বন্ধুদের শেয়ার করতে পারেন এবং পোস্টের নিচের অংশে মন্তব্য করে পাশেই থাকুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url